ঢাকা, রবিবার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

হিরো আলমের প্রার্থিতা বাতিল, হাইকোর্টে যাওয়ার ঘোষণা

নিউজ ডেক্স

 প্রকাশিত: ডিসেম্বর ০৪, ২০২৩, ০৫:৪০ সকাল  

ছবি সংগৃহিত

দ্বাদশ জাতীয় নির্বাচনেও মনোনয়নপত্র বাতিল হয়েছে আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের। আগের নির্বাচনগুলোতে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলেও এবার তিনি দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নের জন্য আবেদন করেছিলেন। তবে একাধিক ভুল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রবিবার বগুড়ার জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। হিরো আলম এবার বাংলাদেশ কংগ্রেস মনোনীত জাতীয় জোটের গণঅধিকার পার্টি (পিআরপি) থেকে প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

হিরো আলমের মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, আশরাফুল হোসেন রাজনৈতিক দলের প্রার্থী হয়েও মনোনয়নপত্রে নিজেকে স্বতন্ত্র দাবি করেছেন। সেই ক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মোট ভোটারের এক শতাংশ সমর্থন ফরমও তিনি জমা দেননি৷ মনোনয়নপত্রের হলফনামায় আশরাফুল হোসেন সম্পদের বিবরণী জমা দেননি৷ এছাড়াও তিনি মনোনয়নের হলফনামাতে স্বাক্ষরই করেননি। এজন্য আশরাফুল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হলো।

রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম আরও বলেন, মনোনয়নপত্র বাতিলের আদেশ উঠিয়ে আশরাফুল হোসেন আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরে মাধ্যমে নির্বাচন কমিশনে আবেদন করতে পারবেন।

আশরাফুল হোসেন ওরফে হিরো আলম বলেন, আমার মনোনয়ন বাতিল নতুন কিছু নয়। আমি আপিল করবো। প্রয়োজনে আবারও হাইকোর্টে যাবো। মানুষের ভালোবাসা নিয়ে নির্বাচনের মাঠে থাকবোই। তিনি আরও বলেন, মানুষ মাত্রই ভুল। আমারও ভুল হয়েছে৷ দীর্ঘদিন দেশে ছিলাম না। দুইজন উকিল মনোনয়ন পূরণে ভুলগুলো করেছেন৷ সেই দায় আমারই।

এর আগে ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছিল। পরে নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফেরত না পেয়ে হাইকোর্টে রিট করেন।

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন